আজ [bangla_date], [english_date]

Monsoon rains at night, Newmarket, Kolkata, India

কমবে না গরমের অস্বস্তি

নিজস্ব প্রতিনিধি : বেলা ১১টার পর চারপাশ অন্ধকার করে যেন বৃষ্টির ঢল নামে। প্রচ- গরমের মধ্যে মঙ্গলবার (৪ আগস্ট) সকালের বৃষ্টি ক্ষণিকের জন্য হলেও স্বস্তি এনেছে। তবে আবহাওয়া অফিস বলছে, এতেও গরম কমবে মনে করা ঠিক হবে না।
আবহাওয়া অধিদফতরের সর্বশেষ পূর্বাভাসে বলা হয়, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায় এবং রাজশাহী, রংপুর, ঢাকা ও ময়মনসিংহ সহ কিছুকিছু জায়গায় দমকা হাওয়াসহ হালকা ও মাঝারি বৃষ্টিপাত/বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে দেশের বেশ কিছু জায়গায় ভারী বর্ষণের সম্ভাবনার কথা বলা হয়। এ ছাড়া সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা অপরিবর্তিত থাকবে। মঙ্গলবার সকাল থেকে রাজধানীর কিছুকিছু এলাকায় হালকা বৃষ্টি হলেও ১১টার পর হঠাৎ চারপাশ কালো করে মেঘ জমে আকাশে। শুরু হয় প্রবল বর্ষণ। সম্প্রতি শেষ হওয়া ঈদের আমেজ এখনও শেষ না হওয়ায় রাস্তাঘাট এখনও ফাঁকা।
আবহাওয়াবিদ আবুল কালাম মল্লিক মনে করেন, এখনই গরম কমার বাস্তবতা নেই। সেপ্টেম্বরের শেষ পর্যন্ত এ ধরনের গরম অনুভূত ও অস্বস্তির মধ্য দিয়ে যেতে হতে পারে দেশবাসীকে। তিনি বলেন, বাতাসে জলীয় বাষ্প বেশি থাকায় এই পরিস্থিতি। বৃষ্টি হলে সাময়িক স্বস্তি মিলবে। আগামী ৪৮ ঘণ্টার পূর্বাভাসে বৃষ্টির প্রবণতা বাড়বে।

Comments are closed.

     More News Of This Category

follow us on facebook page

error: sorry please