আজ [bangla_date], [english_date]

সরকারের সর্বোচ্চ বাজেট শিক্ষার জন্য : শিক্ষা উপমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক :  শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মুহিবুল হাসান চৌধুরী নওফেল বলেছেন, অতীতের যেকোন সরকারের সারা বছরের যে বাজেট, প্রতি বছর শিক্ষা খাতের জন্য আওয়ামী লীগ সরকারের বাজেট তার চেয়েও বেশি। শিক্ষার জন্য শেখ হাসিনা সরকারের বাজেট সর্বোচ্চ। তিনি বলেন, বাজেট বৃদ্ধির কারণে একসময়ের অবহেলিত শিক্ষক সমাজ নির্দিষ্ট সময়ের মধ্যেই বেতন-ভাতা পাচ্ছেন। শিক্ষা প্রতিষ্ঠানে দৃশ্যমান অবকাঠামোসহ অনেক উন্নয়ন হয়েছে। শুক্রবার চট্টগ্রামের সাতকানিয়া সদর ইউনিয়নস্থ চিব্ববাড়ী এম.এ মোতালেব কলেজের নবীন বরণ ও নবনির্মিত আইসিটি ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শিক্ষা উপমন্ত্রী এসব কথা বলেন।

সাতকানিয়া উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি এম. এ মোতালেব সিআইপি’র সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন আ.লীগের দপ্তর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া। বিশেষ অতিথি ছিলেন, চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মোতাহেরুল ইসলাম চৌধুরী ও ইউএনও ফাতেমা-তুজ-জোহরা। দ্বীনি শিক্ষায় শেখ হাসিনা সরকারের অবদান তুলে ধরে শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মুহিবুল হাসান বলেন, প্রত্যেকটা নারীকে শেখ হাসিনার দূরদর্শিতা ও কর্মতৎপরতার দিকে লক্ষ্য রেখে ধর্মীয় অনুশাসন মেনে শিক্ষা গ্রহণ করতে হবে। অংশ নিতে হবে দেশের উন্নয়নে। মাদ্রাসা ও দ্বীনি শিক্ষার উন্নয়নের জন্য শেখ হাসিনা যে অবদান রেখেছেন তা অতীতের কোন সরকার দেখাতে পারেনি।

অনুষ্ঠানের প্রধান বক্তা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া বলেন, কাজ করতে গিয়ে সুসময় যেমন আসবে, তেমনি দুঃসময়ও থাকবে। নিজেদের মধ্যে ঐক্য রেখে  দলকে এগিয়ে নিতে হবে। এ ক্ষেত্রে ত্যাগী নেতা-কর্মীদের কেউ অপমান করলে সহ্য করা হবে না। মনে রাখতে হবে আ.লীগ চলে জননেত্রী শেখ হাসিনার নির্দেশে। বিপ্লব বড়ুয়া আরও বলেন, শিক্ষা ও নারীর ক্ষমতায়নের জন্য বঙ্গবন্ধু কন্যা যা করেছেন তা দক্ষিণ এশিয়ার কোন রাষ্ট্র করতে পারেনি। শুধু তাই নয়, জাতি গঠন, অবকাঠামোগত উন্নয়ন ও নিরাপদ বাংলাদেশসহ সর্বক্ষেত্রে উন্নয়নের ছোঁয়া লাগায় জাতিসংঘ বাংলাদেশকে উন্নয়নের রোল মডেল বলে অভিহিত করেছে।

Comments are closed.

     More News Of This Category

follow us on facebook page