আজ [bangla_date], [english_date]

লেনদেনের শুরুতে ঊর্ধ্বমুখী শেয়ারবাজার

নিজস্ব প্রতিনিধি : সপ্তাহের শেষ কার্যদিবসে লেনদেনের শুরুতে ঊর্ধ্বমুখী শেয়ারবাজার । সূচকের বড় উত্থানের পাশাপাশি দুই বাজারেই লেনদেনে অংশ নেয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দাম বেড়েছে। তবে লেনদেনে কিছুটা ধীরগতি রয়েছে।  বৃহস্পতিবার (৪ মার্চ) লেনদেনের শুরুতে প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) এবং অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) মূল্য সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতা দেখা যাচ্ছে।এ প্রতিবেদন লেখা পর্যন্ত ১১টা ৮ মিনিটের লেনদেনে ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ২২ পয়েন্টে বেড়েছে। অপর দুই সূচকের মধ্যে ডিএসই শরিয়াহ্ ৫ পয়েন্ট বেড়েছে। আর ডিএসই-৩০ সূচক কমেছে ২১ পয়েন্ট।

এদিন বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দাম বাড়ার মধ্য দিয়ে ঢাকা স্টক এক্সচেঞ্জে লেনদেন শুরু হয়। এতে পাঁচ মিনিটের লেনদেনেই ডিএসইর প্রধান সূচক ২৫ পয়েন্ট বেড়ে যায়। লেনদেনের প্রথম ঘণ্টায় সূচকের এই ঊর্ধ্বমুখী ধারা অব্যাহত রয়েছে। ডিএসইতে লেনদেনে অংশ নেয়া ১১৮টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দাম বাড়ার তালিকায় নাম লিখিয়েছে। বিপরীতে দাম কমেছে ১০৫টির। আর ৯৪টির দাম অপরিবর্তিত রয়েছে। লেনদেন হয়েছে ১৯৫ কোটি ৯৪ টাকা।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৭২ পয়েন্ট বেড়েছে। লেনদেন হয়েছে ১০ কোটি ৩৮ লাখ টাকা। লেনদেন অংশ নেয়া ১১৯ প্রতিষ্ঠানের মধ্যে দাম বেড়েছে ৩৬টির, কমেছে ৪৮টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৫টির।

Comments are closed.

     More News Of This Category

follow us on facebook page