আজ [bangla_date], [english_date]

মিরপুরের পোড়া বস্তি পরিদর্শনে আমিনুল হক

মোঃ সোলায়মানঃ রাজধানীর মিরপুরের কালশী বাস স্ট্যান্ড সংলগ্ন বাউনিয়াবাদের বি ব্লকের পুকুরপাড় বস্তি পরিদর্শন করেছেন বিএনপির কেন্দ্রীয় কমিটির ক্রীড়া সম্পাদক আমিনুল হক।  বৃহস্পতিবার দুপুরে তিনি দলের নেতাকর্মীসহ ক্ষতিগ্রস্ত এলাকা ঘুরে দেখেন এবং ভুক্তভোগীদের সঙ্গে কথা বলেন। এসময় বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য ও ২,৩,৫ নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা কাউন্সিল মেহেরুন নেসা,৫ নং ওয়ার্ড বিএনপির সিনিয়র সহ-সভাপতি আশরাফ আলী গাজী,সাধারণত সম্পাদক আলীম মিরাজ সহ আরও অনেকেই উপস্থিত ছিলেন।

মঙ্গলবার (২৫ নভেম্বর) দিনগত রাতে আগুনে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি ঘটনার নিরপেক্ষ তদন্তও দাবি করেন। তিনি আরও বলেন,আমরা মনে করি এ ঘটনার পূর্ণাঙ্গ তদন্ত করা প্রয়োজন এবং তা কোনো মহলের প্রভাবমুক্ত থেকে নিরপেক্ষ হতে হবে। নিম্ন আয়ের মানুষজন বস্তিতে থাকে উল্লেখ করে তিনি বলেন, যেসব বস্তিবাসী আগুনের শিকার হয়েছেন তারা একেবারে নিঃস্ব হয়ে গেছে। তারা সবকিছু হারিয়ে ফেলেছেন।

আগুনে বস্তিবাসীদের ক্ষয়ক্ষতির ঘটনায় আমিনুল হক গভীর দুঃখ প্রকাশ করেন এবং বার বার এমন ঘটনা ঘটার পরও কর্তৃপক্ষ বস্তিবাসীদের আগুন থেকে রক্ষায় ব্যবস্থা না নেওয়ায় নিন্দা জানান। মিরপুরের কালশী বাস স্ট্যান্ড সংলগ্ন বাউনিয়াবাদের বি ব্লকের পুকুরপাড় বস্তিতে মঙ্গলবার (২৫ নভেম্বর) দিনগত রাত ২ টা ১০ মিনিটে ওই বস্তিতে এই আগুনের সূত্রপাত ঘটে এবং মুহূর্তের মধ্যেই তা ছড়িয়ে পড়ে। ফায়ার সার্ভিসের ১২টি ইউনিট প্রায় এক ঘণ্টার চেষ্টায় ৩ টা ১০ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আসে। এতে ঘর আর দোকান নিয়ে প্রায় ৫১টি স্থাপনা পুড়েছে বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন।

Comments are closed.

     More News Of This Category

follow us on facebook page