আজ [bangla_date], [english_date]

মা ইলিশ শিকারের দায়ে ৬০ জেলের দন্ড

শরীয়তপুর প্রতিনিধি : ইলিশ প্রজনন মৌসুমে নিষেধাজ্ঞা অমান্য করে মা ইলিশ শিকার করায় গত ২৪ ঘন্টায় শরীয়তপুরে ৫৯ জেলেকে বিভিন্ন মেয়াদে বিনাশ্রম কারাদণ্ড ও ১ জনকে অর্থ দন্ডে দন্ডিত করা হয়েছে। তাদের কাছ থেকে জব্দ করা হয়েছে ৩ লক্ষ ৫৮ হাজার মিটার কারেন্ট জাল ও ১১৮ কেজি মা ইলিশ। জব্দকৃত কারেন্ট জাল আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়েছে এবং ইলিশ বিভিন্ন এতিম খানা, মাদ্রাসা ও দরিদ্রদের মধ্যে বিতরণ করা হয়েছে।

জেলা মৎস্য কর্মকর্তা প্রণব কুমার কর্মকার গতকাল শুক্রবার সকাল সাড়ে ৯ টায় জানিয়েছেন, গত ২৪ ঘন্টায় শরীয়তপুরের পদ্মা ও মেঘনা বেষ্টিত ইলিশের প্রজনন এলাকার জাজিরা, নড়িয়া, ভেদরগঞ্জ ও গোসাইরহাট উপজেলায় মা ইলিশ রক্ষায় ১৩টি অভিযানে ৪টি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়েছে। এ সময় ৬০ জেলেকে আটক করে কারাদণ্ড ও অর্থ দন্ডে দন্ডিত করা হয়েছে।

তাদের কাছ থেকে ৩ লক্ষ ৫৮ হাজার মিটার কারেন্ট জাল ও ১১৮ কেজি মা ইলিশ জব্দ করা হয়েছে। জব্দকৃত মা ইলিশ বিভিন্ন এতিম খানা, মাদ্রাসা ও দরিদ্রদের মধ্যে বিতরণ করা হয়েছে এবং জাল আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়েছে। তিনি বলেন, মা ইলিশ রক্ষায় অভিযান ও কঠোর পর্যবেক্ষণ অব্যাহত রেখেছি।

Comments are closed.

     More News Of This Category

follow us on facebook page

error: sorry please