আজ [bangla_date], [english_date]

মজাদার মালাই লাড্ডু তৈরির রেসিপি

ডেস্ক সংবাদ :  ছোট বড় সবারই পছন্দ লাড্ডু। যেকোনো উৎসবেও তেমনি লাড্ডু হতে পারে বিশেষ চমক। লাড্ডু নামটি শুনলেই মনে যেন ল্ড্ডু ফুটে! ছোট ছোট গোল গোল মিষ্টান্নটি যেন চোখের সামনে ভাসে। লাড্ডু মিষ্টি শিশুদের খুবই প্রিয় খাবার। এছাড়া অতিথিদের মিষ্টিমুখ করাতেও ঘরেই তৈরি করতে পারেন মজাদার মালাই লাড্ডু। এই লাড্ডু খেতে যেমন মজার তেমনই তৈরি করাও খুব সহজ। জেনে নেয়া যাক কীভাবে তৈরি করবেন মজাদার মালাই লাড্ডু রেসিপিটি-

উপকরণ : ২৫০ গ্রাম ছানা, ১/২ ( ১০০ গ্রাম ) কাপ কনডেন্সড মিল্ক, ২টি এলাচ গুঁড়া ( সাজাবার জন্য), ২-৩ ফোঁটা গোলাপ জল, ৫-৪ দানা জাফরান ( সাজাবার জন্য)

যেভাবে তৈরি করবেন : প্রথমে ঘরে তৈরি ছানা খুব ভাল করে হাতের তালু দিয়ে ভর্তা করে নিন। এরপর একটি নন-স্টিক প্যানে পনির দিয়ে দিন। এবার ছানার মধ্যে কনডেন্সডমিল্ক দিয়ে দিন। অল্প আঁচে ছানা, কনডেন্সডমিল্ক ভাল করে নাড়ুন। কিছুক্ষণ পর মিশ্রণটি আঠালো হয়ে গেলে চুলা বন্ধ করে দিন।

নামানোর আগে গোলাপ জল দিয়ে দিন। হালকা ঠাণ্ডা হলে ছানার মিশ্রণটি হাত দিয়ে লাড্ডু মত গোল গোল করে নিন। লাড্ডুর ওপর এলাচ গুঁড়া এবং জাফরান দিয়ে সাজিয়ে পরিবেশন করুন মজাদার মালাই লাড্ডু।

Comments are closed.

     More News Of This Category

follow us on facebook page