আজ [bangla_date], [english_date]

বাংলাদেশের টিকা সনদের স্বীকৃতি দিল যুক্তরাজ্য

নিজস্ব প্রতিনিধি : বাংলাদেশের করোনা টিকার সনদের স্বীকৃতি দিয়েছে যুক্তরাজ্য। যুক্তরাজ্যের বাংলাদেশ হাইকমিশন এক বিজ্ঞপ্তিতে শুক্রবার এ তথ্য জানিয়েছে।  আগামী সোমবার (১১ অক্টোবর) ভোর ৪টা থেকে বাংলাদেশ থেকে নেওয়া টিকা সনদ কার্যকর হবে বলে জানিয়েছে হাইকমিশন।

ব্রিটিশ সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে, আগামী ১১ অক্টোবর থেকে বাংলাদেশি নাগরিকদের ডাবল ডোজ টিকা নেওয়া থাকলে যুক্তরাজ্যে প্রবেশের পর ১০ দিন হোটেল কোয়ারেন্টিন বা হোম কোয়ারেন্টিনে থাকতে হবে না। যুক্তরাজ্যে প্রবেশে আগ্রহী বাংলাদেশি নাগরিকদের ডাবল ডোজ টিকা নিয়ে যাওয়ার জন্য অনুরোধ করা হয়েছে। ব্রিটিশ সরকারের এই নতুন সিদ্ধান্তের ফলে আগামী ১১ অক্টোবর থেকে যুক্তরাজ্যের লাল তালিকায় থাকবে শুধু সাতটি দেশ।

দেশগুলো হলো কলম্বিয়া, ডোমিনিকান রিপাবলিক, ইকুয়েডর, হাইতি, পানামা, পেরু ও ভেনেজুয়েলা। যুক্তরাজ্যের হেলথ সিকিউরিটি এজেন্সির (ইউকেএইচএসএ) পক্ষ থেকে জানানো হয়েছে, দেশটিতে এবং বিশ্বব্যাপী টিকা কার্যক্রমের অগ্রগতির অর্থ হলোÑসরকার লাল তালিকা হ্রাস করতে পারবে এবং সর্বোচ্চ ঝুঁকিপূর্ণ দেশগুলোর দিকে মনোনিবেশ করতে পারবে। এর আগে গত ২২ সেপ্টেম্বর কয়েকটি দেশের সঙ্গে বাংলাদেশকেও লাল তালিকা থেকে বাদ দেয় যুক্তরাজ্য সরকার।

Comments are closed.

     More News Of This Category

follow us on facebook page