আজ [bangla_date], [english_date]

বাঁধ ভেঙে কয়েক গ্রাম প্লাবিত

শেরপুর প্রতিনিধি : বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) বিকেল থেকে এসব এলাকা বন্যা কবলিত হয়ে পড়ে। এছাড়াও চেল্লাখালী ও ভোগাই নদীর ঢলের পানি প্রবেশ করে উপজেলার যোগানিয়া ও কলসপাড় ইউনিয়নের বেশ কয়েকটি গ্রামের নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। টানা বর্ষণ ও পাহাড়ি ঢলে শেরপুরের নালিতাবাড়ী উপজেলার ভোগাই নদীর ভেঙে যাওয়া বাঁধ দিয়ে তীব্র বেগে পানি প্রবেশ করে আকস্মিক বন্যা কবলিত হয়ে পড়েছে নালিতাবাড়ী শহরের নিচপাড়া, জেলখানা রোড, মরিচপুরান ইউনিয়নের ফকিরপাড়া, মরিচপুরান ও খলাভাঙ্গাসহ কয়েক গ্রাম।

ভুক্তভোগী এলাকাবাসী জানান, গেল সপ্তাহে পাহাড়ি ঢলের পানির তোড়ে শহরের নিচপাড়া মহল্লায় ভোগাই নদীর বন্যা নিয়ন্ত্রণ বাঁধ ভেঙে আশপাশ এলাকা প্লাবিত হয়। পরদিন ঢলের পানি নেমে গেলেও দ্রুত ভেঙে যাওয়া বাঁধ সংস্কার করা হয়নি।ফলে বৃহস্পতিবার বিকেলে নদীর পানি বিপদ সীমার উপরে গেলে পুনরায় ভেঙে যাওয়া বাঁধের অংশ দিয়ে ঢলের পানি প্রবেশ করে নিচপাড়া ও জেলখানা রোড মহল্লা আকস্মিক বন্যা কবলিত হয়ে পড়ে।

এদিকে চলতি বর্ষা মৌসুমের শুরুতেই ভোগাই নদীর ফকিরপাড়ার একাধিক স্থানে বন্যা নিয়ন্ত্রণ বাঁধ ভেঙে যায়। গেল সপ্তাহের ঢলে ভেঙে যায় গোবিন্দগর গ্রামের ভোগাই নদীর বন্যা নিয়ন্ত্রণ বাঁধ। ফলে এসব স্থান দিয়ে তীব্র বেগে ঢলের পানি আশপাশের এলাকায় প্রবেশ করছে। ভোগান্তিতে পড়েছে ওইসব এলাকার মানুষ।এছাড়াও পাহাড়ি ঢলের পানি প্রবেশ করে উপজেলা যোগানিয়া ও কলসপাড় ইউনিয়নের বেশ কয়েকটি গ্রামের নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। প্রবল টানা বর্ষণে শহরসহ বিভিন্ন এলাকায় জলাবদ্ধতা দেখা দিয়েছে।

Comments are closed.

     More News Of This Category

follow us on facebook page