আজ [bangla_date], [english_date]

বলাৎকারের অভিযোগে সেই এসআই স্বপন কুমার গ্রেফতার

রংপুর প্রতিনিধি : রংপুরের পীরাগাছায় থানার উপপরিদর্শক (এসআই) স্বপন কুমার রায়ের বিরুদ্ধে এক ব্যক্তিকে অচেতন করে বলাৎকারের অভিযোগ উঠেছে। এ ঘটনায় তাকে পুলিশ লাইনে ক্লোজড করার পর শুত্রকার বিকেলে মামলা দায়েরের পর গ্রেফতার করা হয়েছে। এসআই স্বপন কুমার রায় পীরগাছা থানায় কর্মরত ছিলেন। বলাৎকারের শিকার ওই ব্যক্তিকে বৃহস্পতিবার সন্ধ্যায় রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তিনি সেখানে চিকিৎসাধীন রয়েছেন। এছাড়াও ওই এসআইয়ের তালাবদ্ধ ঘর থেকে ৫৫ বছর বয়সী আরেক বৃদ্ধকে শুক্রবার সকালে উদ্ধার করেছে পীরগাছা থানার পুলিশ। এ ঘটনার বিচার দাবিতে শুক্রবার বিকেলে পীরগাছা বাজারে বিক্ষোভ মিছিল করেছে ভ্যান চালকরা। তারা মিছিল নিয়ে থানা চত্ত্বরেও অবস্থান নেন। পরে এসআই স্বপন কুমারকে গ্রেফতার দেখানো হলে চলে যান ভ্যান চালকরা।

ঘটনাটি গোটা উপজেলা জুড়ে টক অব দ্যা টাউনে পরিণত হয়েছে। এর আগে গত বুধবার রাতে উপজেলার কলেজপাড়া সংলগ্ন  এসআইয়ের ভাড়া বাড়িতে এ বলাৎকারের ঘটনা ঘটে। গত কয়েক দিন থেকে ওই এসআই বিকৃত যৌনাচার মেতে উঠেন। ঘটনাটি প্রকাশ পেলে শুক্রবার সকালে ওই এসআইয়ের তালাবদ্ধ ঘর থেকে থেকে ৫৫ বছর বয়সী একজনকে উদ্ধার করেছে পুলিশ। এ সময় পীরগাছা বাজার দোকান মালিক ব্যবসায়ী সমিতির নেতারা উপস্থিত ছিলেন। বলাৎকারের শিকার ব্যক্তির বাড়ি পীরগাছা সদর ইউনিয়নের সুখানপুকুর গ্রামে। ৪৮ বছর বয়সী ওই ব্যক্তি পেশায় ভ্যান চালক। আর উদ্ধার হওয়া ব্যক্তির বাড়ি উপজেলার অন্নদানগর ইউনিয়নে। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, পীরগাছা থানার এসআই স্বপন কুমার রায়ের স্ত্রী অন্তঃসত্ত্বা হওয়ায় ২০/২৫ দিন আগে বাবার বাড়িতে চলে যান। স্বপন কুমার রায়ের বাড়ি নীলফামারীর জলঢাকা উপজেলায় বলে জানা গেছে। বাড়িতে কেউ না থাকার সুযোগে এসআই স্বপন কুমার রায় বিকৃত যৌনাচারে লিপ্ত হতে কয়েক দিন থেকে এ জঘন্য কাজ করে আসছিলেন। বুধবার রাতে সদর ইউনিয়নের ওই ভ্যান চালক ব্যক্তিকে তার বাড়িতে  ডেকে নেন।

একপর্যায়ে খাবারের সাথে ঘুমের ওষুধ মিশিয়ে অচেতন করে বলাৎকার করেন। সারারাত সেখানে অবস্থানের পর বৃহস্পতিবার সকালে সেখান থেকে পালিয়ে বাড়িতে চলে যান ওই ব্যক্তি। এরপর শারীরিকভাবে অসুস্থ অনুভব করলে বিষয়টি জানাজানি হতে থাকে। পরে অসুস্থ হয়ে পড়লে সন্ধ্যায় তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয় এবং অভিযুক্ত এসআই স্বপন কুমার রায়কে রাতেই পুলিশ লাইনে সংযুক্ত করা হয়। বিষয়টি নিয়ে উত্তপ্ত হয়ে ওঠে গোটা পীরগাছা উপজেলা। শুক্রবার বিকেলে শতাধিক ভ্যান চালক ওই এসআইয়ের বিচারের দাবিতে পীরগাছা বাজারে বিক্ষোভ মিছিল করে থানা চত্তরে জড়ো হন। পরে অভিযুক্ত এসআইকে গ্রেফতার করা হয়েছে বলে জানালে বিক্ষোভকারীরা চলে যান। এ বিষয়ে পীরগাছা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সরেস চন্দ্র বলেন, এক ব্যক্তিকে বলাৎকারের অভিযোগে তার ভাই মামলা দায়ের করলে তাৎক্ষনিক এসআই স্বপন কুমার রায়কে পুলিশ লাইন গ্রেফতার করা হয়েছে। পরে সন্ধ্যায় তাকে আদালতের মাধ্যমে রংপুর জেল হাজতে পাঠানো হয়েছে।

আরো পড়ুন :

পুলিশের উপ-পরিদর্শক বলাৎকারের অভিযোগে প্রত্যাহার

Comments are closed.

     More News Of This Category

follow us on facebook page