আজ [bangla_date], [english_date]

পোলার্ডের ছয় ছক্কায় ম্যাচ জিতল ওয়েস্ট ইন্ডিজ

ডেস্ক সংবাদঃ টি-টোয়েন্টিতে একই ম্যাচে হ্যাটট্রিক এবং এক ওভারে ছয় ছক্কার ফুলঝুরির রোমাঞ্চকর একটি ম্যাচ দেখল ক্রিকেট ভক্তরা। এই ঘটনাটি ঘটেছে শ্রীলঙ্কা বনাম ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার টি-টোয়েন্টি ম্যাচে। রোমাঞ্চকর ম্যাচটিতে শেষ পর্যন্ত চার উইকেটে জিতেছে ক্যারিবীয়রা। সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে আগে ব্যাট করতে নেমে মাত্র ১৩১ রান তোলে শ্রীলঙ্কা। এই লক্ষ্য তাড়া করতে নেমে দুই ওপেনার লেন্ডল সিমন্স আর এভিন লুইস শুরুর জুটিতে তোলেন ৫২ রান। ম্যাচের  চতুর্থ ওভারে বল হাতে এসে শ্রীলঙ্কান স্পিনার ধনঞ্জয়া ওভারের দ্বিতীয় বলে প্রথমে লুইসকে ফিরিয়ে দেন। ১০ বলে ২৮ রান করে বিদায় নেন লুইস। এরপরের বলে আউট করেন ক্রিস গেইলকে। চতুর্থ বলে নিকোলাস পুরানকে আউট করে হ্যাটট্রিক পূরণ করেন ধনঞ্জয়া।

তৃতীয় লঙ্কান হিসেবে হ্যাটট্রিক করে পুরো ম্যাচের চিত্র পাল্টে দেন ধনঞ্জয়া। কিন্তু তাঁর হ্যাটট্রিকের আনন্দ মুহূর্তের মধ্যেই মিলিয়ে যায়। পরের ওভারেই এসেই তিক্ত অভিজ্ঞতা হয় লঙ্কান স্পিনারের। ষষ্ঠ ওভারে বল হাতে আসেন ধনঞ্জয়া। তখন ক্রিজে ছিলেন পোলার্ড। ওই ওভারের ছয় বলে ছয়টি ছক্কা হাঁকান তিনি। ওভারে প্রথম বলে লং অনের ওপর দিয়ে মারেন ছয়। পরের বলে সাইট স্ক্রিনের দিকে বল মাঠের বাইরে পাঠান। তৃতীয় ছক্কাটি যায় লং অফের ওপর দিয়ে। এরপর ডিপ মিড উইকেট দিয়ে হাঁকান চতুর্থ ছক্কা। শেষে লং অন ও মিড উইকেটে হাঁকান পরপর দুই ছক্কা। শেষ পর্যন্ত ১১ বলে ৩৮ রান করে দেশকে জেতান পোলার্ড।

ছয় বলে ছক্কা হাঁকিয়ে ভাগ বসান যুবরাজ সিংয়ের রেকর্ডে। যুবরাজের পর দ্বিতীয় ক্রিকেটার হিসেবে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এক ওভারে ছয়টি ছক্কা মারার রেকর্ড গড়লেন পোলার্ড। ২০০৭ বিশ্বকাপে ইংল্যান্ডের স্টুয়ার্ট ব্রডের বলে এক ওভারে ছয়টি ছক্কা মেরেছিলেন ভারতের যুবরাজ সিং। শেষ পর্যন্ত ১১ বলে ৩৮ রান করে দেশকে জেতান পোলার্ড।

Comments are closed.

     More News Of This Category

follow us on facebook page