আজ [bangla_date], [english_date]

টি-টোয়েন্টি জিততে বদ্ধপরিকর বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক :  সিরিজ নিশ্চিত করতে আগামীকাল মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টি জিততে বদ্ধপরিকর স্বাগতিক বাংলাদেশ। দুপুর ৩ টায় শুরু হওয়া ম্যাচটি সরাসরি দেখাবে টি-স্পোর্টস চ্যানেল। দুর্দান্ত ব্যাটিং-বোলিং পারফরমেন্সের সুবাদে চট্টগ্রামের মাটিতে সিরিজের প্রথম ম্যাচে ইংল্যান্ডকে ৬ উইকেটে হারিয়েছিলো বাংলাদেশ। ডেথ ওভারে দুর্দান্ত বোলিং করা পেসার হাসান মাহমুদ জানিয়েছেন প্রথম টি-টোয়েন্টিতে আগ্রাসী পারফরমেন্সে সিরিজ জয়ে আত্মবিশ্বাসী হয়ে উঠেছে পুরো দল।

প্রথম ম্যাচে ২৬ রানে ২ উইকেট নেয়া হাসান আজ বলেন, অবশ্যই আমাদের প্রধান লক্ষ্য হচ্ছে, প্রথম ম্যাচের ন্যায় পারফরমেন্স  অব্যাহত রেখে  দ্বিতীয় ম্যাচেই  সিরিজ জয় নিশ্চিত করা। তিনি আরও বলেন, এই ফরম্যাটে অনেক শক্তিশালী দল ইংল্যান্ড। কিন্তু তাদের হারাতে আমরা ভালো খেলেছি। আমরা যদি পরের ম্যাচে পারফরমেন্সের ধারা অব্যাহত রাখতে পারি, তাহলে ম্যাচ জয়ের বিশ্বাস আছে আমাদের।
প্রথম ম্যাচে অধিনায়ক জশ বাটলারের ব্যাটিং দৃঢ়তায় এক পর্যায়ে ২শ রান করার পথেই ছিলো ইংল্যান্ড। ১১তম ওভারে আক্রমনে আসা হাসান বাংলাদেশকে খেলায় ফেরান। ১৭তম ওভারে বাটলারকে শিকার করেন তিনি। আউট হবার আগে ৪টি ছয় মারেন তিনি। এরমধ্যে হাসানের দ্বিতীয় ওভারের শেষ দুই ডেলিভারিতে দুইটি ছক্কা ছিলো।

হাসান বলেন, যেভাবেই হোক পরিকল্পনা অনুযায়ী খেলা এবং সে (বাটলার) কি করছে তা চিন্তা না করে আমি আমারটাই  করেছি। পরের ম্যাচে পরিকল্পনা অনুযায়ী খেলার চেষ্টা করবো। সিরিজের প্রথম ম্যাচসহ টি-টোয়েন্টিতে দু’বার মুখোমুখি হয়েছে বাংলাদেশ ও ইংল্যান্ড। এখন দু’দলের জয়ের পাল্লা সমান-সমান। যাইহোক, ইংল্যান্ডের বিপক্ষে প্রথম দ্বিপাক্ষীক টি-টোয়েন্টি সিরিজটি জয়ের সুর্বন সুযোগ এখন বাংলাদেশের সামনে। গুরুত্বপূর্ণ বিষয় হলো, এই সিরিজ জয় ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য শক্তিশালী দল গঠনে মানসিকভাবে শক্তি যোগাবে বাংলাদেশকে।

জয় দিয়ে ওয়ানডে সিরিজ শুরু করে দারুণ আত্মবিশ্বাসী ছিলো ইংল্যান্ড। কিন্তু চট্টগ্রামের মাটিতে দুই ফরম্যাটের দুই ম্যাচ হেরে হতাশ ইংলিশরা। চট্টগ্রামের হতাশাকে সাথে নিয়ে আবারও মিরপুরে খেলতে এসেছে ইংল্যান্ড। এই ভেন্যুতেই প্রথম দুই ওয়ানডে জিতে সিরিজ জয় নিশ্চিত করেছিলো বাটলার-মঈন আলীরা। ওয়ানডেতে মিরপুরে প্রথম ম্যাচের উইকেট নিচু ও মন্থর ছিলো। কিন্তু ম্যাচ জয়ের জন্য কন্ডিশনকে দারুনভাবে আয়ত্বে নিয়ে ভালো ব্যাটিং করেছে এবং নিজেদের শক্তি প্রদর্শন করেছে তারা। যা সাদা বলের ফরম্যাটে শক্তিশালী দলে রুপ দিয়েছে ইংলিশদের।

আগামীকাল দ্বিতীয় টি-টোয়েন্টিতে মিরপুরের উইকেট সাধারন মানের হবার সম্ভাবনা বেশি। এতে সিরিজে ফেরাটা ইংল্যান্ডের জন্য কঠিন হয়ে উঠতে পারে। বাংলাদেশ দল : সাকিব আল হাসান (অধিনায়ক), লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, আফিফ হোসেন, মেহেদি হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ, নাসুম আহমেদ, নুরুল হাসান সোহান, শামীম হোসেন, রনি তালুকদার, তৌহিদ হৃদয়, রেজাউর রহমান রাজা ও তানভীর ইসলাম। ইংল্যান্ড দল : জস বাটলার (অধিনায়ক), ফিল সল্ট, জোফরা আর্চার, মার্ক উড, মঈন আলী, ডেভিড মালান, স্যাম কারান, বেন ডাকেট, ক্রিস জর্ডান, আদিল রশিদ, রেহান আহমেদ, রিচ টপলি ও ক্রিস ওকস।

Comments are closed.

     More News Of This Category

follow us on facebook page