আজ [bangla_date], [english_date]

চাহারের ক্যারিয়ার বদলেছে ধোনির এক পরামর্শেই

ডেস্ক সংবাদ : চারবারের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) চ্যাম্পিয়ন হয়েছে চেন্নাই সুপার কিংস। এমএস ধোনি হচ্ছেন এই দলের অধিনায়ক। এবার ধোনির প্রশংসা করেছেন ভারতীয় ক্রিকেটার দীপক চাহার। এবার চেন্নাই সুপার কিং চাহারকে দলে ফেরাতে ব্যয় করেছে ১৪ কোটি টাকা। ভারতীয় সংবাদমাধ্যম জিনিউজে দেওয়া এক সাক্ষাৎকারে চাহার জানান, তিনি বোলার হিসেবেই পরিচিত, কিন্তু ব্যাটিং করতেন, বলের থেকেও ভালো। ধোনির পরামর্শেই ফের চাহার ব্যাটিংয়ে মনোযোগ দেন। আজ ভারতীয় দলে শার্দুল ঠাকুর ও দীপক চাহার এমন দুই বোলার, যারা প্রয়োজনে ব্যাট হাতেও জ্বলে উঠতে পারেন। ইউটিউব চ্যানেলে দেওয়া সাক্ষাৎকারে চাহার বলেন, একদিন ধোনি ভাই আমাকে এসে বলেন, বল হাতে তুমি ভালো কাজ করেছ, কিন্তু ব্যাটিংয়ে সুবিচার করোনি। আমার মনে হয়, তোমার ব্যাট করা উচিত।

মাহি ভাই যেদিন অবসর ঘোষণা করেন, সেদিনই এই কথাটা আমাকে বলেছিলেন। সন্ধ্যায় বসে আমরা কথা বলছিলাম, তখনই আমাকে ব্যাটিংয়ে ফোকাস করতে বলেন। তিনি বলেন, ২০১৭-১৮ সালে তিনি আরও ভালো ব্যাটার ছিলেন। বোলিংয়ের থেকে তার ব্যাটিংয়ে ফোকাস বেশি ছিল। কিন্তু বিদেশ সফরে গিয়ে তিনি সুইং বোলার হিসেবে উঠে এলেন, ব্যাটিং ঢাকা পড়ে গেল। আর চাহারকে এখন বোলার হিসেবেই চেনে ক্রিকেটবিশ্ব। চাহার বলেন, আমি সেই তরুণ বয়স থেকেই ব্যাটিং করছি। অলরাউন্ডার হওয়ার ইচ্ছা তখন থেকেই। বাড়িতে থাকতাম সেই সময়টায়। বেশি করে ব্যাটিং অনুশীলন করতাম। ঘটনাচক্রে তখন আমার বেশি ফোকাস থাকত ব্যাটিংয়েই। কারণ বল করায় সীমাবদ্ধতা ছিল।

বেশি বল করলে শরীরে চাপ পড়ত। চাহার আরও বলেন, এর পর আমি যখন রাইজিং পুনে সুপার জায়ান্টসের হয়ে খেলি, তখন বুঝতে পারি বোলিংয়ের থেকে আমার ব্যাটিং ভালো। কিন্তু এর পর থেকে বিদেশের মাটিতে ব্যাট হাতে সেভাবে পারফর্ম করার সুযোগ পেলাম না। ব্যাটিং প্র্যাকটিসও কমে গেল। প্রথম শ্রেণির ক্রিকেটে যারা মূলত ব্যাটার ছিল, তারা বেশি সময় পেত। ফলে ব্যাটিংয়ে যে স্বাচ্ছন্দ্য ছিল, সেটি কোথাও গিয়ে ধাক্কা খায়। চাহার দেশের হয়ে এখনও পর্যন্ত সাতটি ওয়ানডে ম্যাচ খেলেছেন। পাঁচ ইনিংস ব্যাট করে ১৭৯ রান করেছেন। এর মধ্যে দুটি ফিফটি রয়েছে। সর্বোচ্চ এক ইনিংসে করেছেন ৬৯ রান। বুঝিয়েছেন যে, তার মধ্যে ব্যাটার চাহারও বিরাজমান। আইপিএলে ৬৩ ম্যাচে নিয়েছেন ৫৯ উইকেট।

Comments are closed.

     More News Of This Category

follow us on facebook page

error: sorry please