আজ [bangla_date], [english_date]

ক্যাফে কুইন ভবনে বিস্ফোরণ মামলায় প্রতিবেদন দাখিল ১১ এপ্রিল

নিজস্ব প্রতিবেদক :  রাজধানীর সিদ্দিক বাজারে ক্যাফে কুইন ভবনে বিস্ফোরণের ঘটনায় দায়ের করা মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য ১১ এপ্রিল দিন ধার্য করেছেন আদালত। শুক্রবার ঢাকা মেট্রোপলিটন ম্যাজিষ্ট্রেট আশেক ইমাম মামলার এজাহার গ্রহণ করে প্রতিবেদন দাখিলের জন্য এ দিন ধার্য করেন। বিস্ফোরণের ঘটনায় অবহেলার অভিযোগে বৃহস্পতিবার রাতে রাজধানীর বংশাল থানায় এ মামলা করেন পুলিশ। মামলায় অজ্ঞাতদের আসামি করা হয়েছে। এদিকে সিদ্দিকবাজারে ভয়াবহ বিস্ফোরণে ২২ জনের প্রাণহানির ঘটনায় গ্রেফতারকৃত ভবনের ২ মালিকসহ তিনজনের ২ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

ভবনের মালিক ওয়াহিদুর রহমান ও তার ভাই মতিউর রহমান এবং ভবনের বেসমেন্টের স্যানিটারি ব্যবসায়ী মিন্টুকে রিমান্ডে নেয়া হয়েছে। বৃহস্পতিবার তাদের ৫৪ ধারায় গ্রেফতার দেখিয়ে আদালতে হাজির করে পুলিশ। এরপর ঘটনার সুষ্ঠু-তদন্তের জন্য তাদের বিরুদ্ধে ১০ দিনের রিমান্ডের আবেদন করেন তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের পরিদর্শক আব্দুল মাবুদ। শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মাহবুব আলম তাদের ২ দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

সিদ্দিকবাজারে বিস্ফোরণের ঘটনায় ক্ষতিগ্রস্থ ভবনটির নাম কুইন টাওয়ার। গত মঙ্গলবার (৭ মার্চ) বিকেল ৪টা ৫০ মিনিটে গুলিস্তানের সিদ্দিকবাজারের নর্থসাউথ রোডে সাততলা ভবনে বিকট শব্দে বিস্ফোরণ হয়। এ ঘটনায় এখন পর্যন্ত ২২ জনের মৃত্যু হয়েছে। বিস্ফোরণে ভবনটির তিনতলা পর্যন্ত পুরোপুরি ক্ষতিগ্রস্থ হয়েছে। সেখানে স্যানিটারি ও গৃহস্থালি সামগ্রীর কয়েকটি দোকান ছিল। বিস্ফোরণে ভবনটির দেওয়াল ভেঙে যাওয়ার পাশাপাশি ভেতরের জিনিসপত্র ছিটকে বাইরে পড়ে যায়। ভবনের উল্টো দিকে দাঁড়িয়ে থাকা একটি বাসও ক্ষতিগ্রস্থ হয়েছে। এছাড়া পাশের কয়েকটি ভবনও ক্ষতিগ্রস্থ হয়।

Comments are closed.

     More News Of This Category

follow us on facebook page