আজ [bangla_date], [english_date]

ইসলামী ব্যাংক ফাউন্ডেশনের সাথে চুক্তি করল বেপজা

নিজস্ব প্রতিবেদক :  কর্ণফুলী রপ্তানী প্রক্রিয়াকরণ এলাকার (কর্ণফুলী ইপিজেড) নর্দার্ন এরিয়া রিডাকশন অব পোভার্টি ইনিশিয়েটিভ (নারী) প্রকল্পের অব্যবহৃত ভবন ও ভূমিতে হাসপাতাল ও নার্সিং ইনস্টিটিউট স্থাপনের লক্ষ্যে ইসলামী ব্যাংক ফাউন্ডেশনের সাথে চুক্তি স্বাক্ষর করেছে বাংলাদেশ রপ্তানী প্রক্রিয়াকরণ এলাকা কর্তৃপক্ষ (বেপজা)। বেপজার নির্বাহী পরিচালক (প্রশাসন) মো. জাকির হোসেন চৌধুরী এবং ইসলামী ব্যাংক ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক ইঞ্জিনিয়ার মোহাম্মদ আলী আজ ঢাকাস্থ বেপজা নির্বাহী দপ্তরে নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন। এ চুক্তির ফলে ইসলামী ব্যাংক ফাউন্ডেশন নারী প্রকল্পের ভবন ও ভূমিতে প্রাথমিকভাবে একটি হাসপাতাল স্থাপন করবে যা পরবর্তীতে হাসপাতাল ও নার্সিং প্রশিক্ষণ ইনস্টিটিউটে রূপান্তর করা হবে।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে বেপজার নির্বাহী চেয়ারম্যান মেজর জেনারেল আবুল কালাম মোহাম্মদ জিয়াউর রহমান বলেন, বেপজা দেশের অর্থনৈতিক উন্নয়নে অবদান রাখার পাশাপাশি সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে বিভিন্ন কর্মকান্ড পরিচালনা করছে। এরই অংশ হিসেবে কর্ণফুলী ইপিজেডের নারী প্রকল্পের অব্যবহৃত ভবন ও ভূমিতে হাসপাতাল স্থাপনের লক্ষ্যে ইসলামী ব্যাংক ফাউন্ডেশনের সাথে চুক্তি করলো বেপজা। তিনি আশা প্রকাশ করেন ইসলামী ব্যাংক ফাউন্ডেশন কর্ণফুলী ইপিজেডে তাদের স্থাপিত হাসপাতাল ও নার্সিং ইনস্টিটিউটকে সর্বোচ্চ সেবাদানের উদ্দেশ্যে পরিচালনা করবে।

ইসলামী ব্যাংক ফাউন্ডেশনের চেয়ারম্যান অধ্যাপক কাজী শহিদুল আলম বলেন, ব্যাংকিং সেবার পাশাাপাশি ইসলামী ব্যাংক ফাউন্ডেশন স্বাস্থ্য সেবায় গুরুত্বপূর্ণ অবদান রাখছে। কর্ণফুলী ইপিজেডে এ হাসপাতাল স্থাপনের ফলে এ অঞ্চলের সাধারন জনগণ উন্নত স্বাস্থ্যসেবা পাবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।
তিনি বলেন, বেপজার কর্মী এবং ইপিজেডের শ্রমিকগণ এই হাসপাতালে বিশেষ সীমিত মূল্যে স্বাস্থ্যসেবা পাবে।

উল্লেখ্য, উত্তরাঞ্চলের বিশেষত রংপুর, গাইবান্ধা, কুড়িগ্রাম, নীলফামারী ও লালমনিরহাট জেলার পিছিয়ে পড়া নারীদের প্রশিক্ষণের মাধ্যমে ইপিজেডের কারখানায় কাজের সুযোগ সৃষ্টির লক্ষ্যে নারী প্রকল্পটি গৃহীত হয়েছিল। এ প্রকল্পের আওতায় ঢাকা, ঈশ্বরদী এবং কর্ণফুলী ইপিজেডে ডরমিটরি ও প্রশিক্ষণ কেন্দ্র স্থাপন করা হয়, যেখানে প্রায় ১০ হাজার নারী কারগিরি ও জীবনমান উন্নয়নে প্রশিক্ষণ নেন। প্রকল্পটি শেষ হওয়ার পর কর্ণফুলী ইপিজেডের ভবনগুলো অব্যবহৃত রয়ে যায় যেখানে হাসপাতাল ও নার্সিং ইনস্টিটিউট স্থাপনের জন্য ইজারা দিল বেপজা।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বেপজার সদস্য (বিনিয়োগ উন্নয়ন) আলী রেজা মজিদ, সদস্য (প্রকৌশল) মোহাম্মদ ফারুক আলম, সদস্য (অর্থ) নাফিসা বানু, নির্বাহী পরিচালক (জনসংযোগ) নাজমা বিন্তে আলমগীর, নির্বাহী পরিচালক (কর্ণফুলী ইপিজেড) মো. জিল্লুর রহমান, ইসলামী ব্যাংক ফাউন্ডেশনের স্বতন্ত্র পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ সালেহ জহুরসহ বেপজা ও ইসলামী ব্যাংক ফাউন্ডেশনের উর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

Comments are closed.

     More News Of This Category

follow us on facebook page