আজ [bangla_date], [english_date]

ইংল্যান্ডের লক্ষ্য সিরিজ নিশ্চিত করা

নিজস্ব প্রতিবেদক :  রাওয়ালপিন্ডির পর মুলতানে আগামীকাল শুরু হতে যাওয়া দ্বিতীয় টেস্টে  জয়ী হয়ে স্বাগতিক পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচের সিরিজ নিশ্চিত করতে চায় সফরকারী ইংল্যান্ড ক্রিকেট দল। রাওয়ালপিন্ডিতে পাকিস্তানের বিপক্ষে প্রথম টেস্টে রোমাঞ্চকর জয়ে তিন ম্যাচ সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে থেকেই আগামীকাল সিরিজের দ্বিতীয় টেস্ট খেলতে নামছে ইংলিশরা। মুলতানে দ্বিতীয় টেস্ট জিতেই সিরিজ নিশ্চিত করতে চায় ইংল্যান্ড। পক্ষান্তরে প্রথম টেস্টে হারের স্মৃতি ভুলে সিরিজে সমতা আনতে মরিয়া স্বাগতিক পাকিস্তান। সিরিজের দ্বিতীয় টেস্ট শুরু হবে বাংলাদেশ সময় সকাল ১১টায়। ১৭ বছর পর পাকিস্তানের মাটিতে টেস্ট খেলতে নামা ইংল্যান্ড ৭৪ রানে রাওয়ালপিন্ডি টেস্ট জয় করে।

রওয়ালপিন্ডি টেস্টে ব্যাট হাতে ঝলক দেখিয়েছে ইংল্যান্ড-পাকিস্তান উভয় দলের  ব্যাটাররাই। টেস্টের পাঁচ দিনে চার ইনিংসে ১৭৬৮ রান হয়েছে। দুই ইনিংসে ইংল্যান্ড যথাক্রমে  ৬৫৭ ও ২৬৪ এবং পাকিস্তান ৫৭৯ ও ২৬৮ রান করে। যা ছিল টেস্ট ইতিহাসে কোন ম্যাচে তৃতীয় সর্বোচ্চ রান। প্রথম ইনিংসে ইংল্যান্ডের হয়ে চার ব্যাটার সেঞ্চুরি করেন। ওপেনার জ্যাক ক্রলি ১২২, বেন ডাকেট ১০৭, ওলি পোপ ১০৮ ও হ্যারি ব্রুক ১৫৩ রান করেন। টেস্টের প্রথম দিনই ৭৫ ওভার ব্যাট করে ৪ উইকেটে ৫০৬ রান করে বিশ্বরেকর্ড গড়ে ইংল্যান্ড। টেস্ট ইতিহাসে কোন ম্যাচের প্রথম দিন সর্বোচ্চ রানের বিশ্ব রেকর্ড এটি। ১১২ বছরের পুরনো বিশ্ব রেকর্ড ভাঙে ইংলিশরা।

প্রথম হারের জন্য উইকেটকে দায়ি  করেছেন  পাকিস্তান অধিনায়ক বাবর আজম। তিনি বলেন, কেমন উইকেট দরকার সেটি আমরা আগেই জানিয়ে দিয়েছিলাম। কিন্তু যে ধরনের উইকেট চেয়েছিলাম, সেটা পাইনি। জানি না এর পেছনের কারন কি!
দ্বিতীয় ম্যাচ জিতে সিরিজে সমতা আনতে মরিয়া পাকিস্তান অধিনায়ক বাবর বলেন, প্রথম টেস্টে দল হিসেবে আমরা ভালো করেছি। আমাদের আরও ভালো ক্রিকেট খেলতে হবে। ইংল্যান্ডের চেয়ে ভালো না খেলে, জয় পাওয়া অসম্ভব। এই ইংল্যান্ড দল অনেক বেশি আক্রমনাত্মক ও বিধ্বংসী।

প্রথম টেস্টের প্রথম ইনিংসে ফিল্ডিং করার সময় বলের উপর পড়ে ইনজুরিতে পড়েন হারিস রউফ। ডান পায়ের উরুতে চোট লাগে। সিরিজের বাকী দুই টেস্টে খেলতে পারবেন না রউফ। অন্য দিকে,প্রথম টেস্ট জিতে ফুরফরা মেজাজে রয়েছে ইংল্যান্ড। দ্বিতীয় টেস্টেও আক্রমনাত্মক ক্রিকেট খেলার কথা বললেন ইংলিশ অধিনায়ক বেন স্টোকস। তিনি বলেন, প্রথম টেস্টে যেভাবে খেলেছি আমরা, দ্বিতীয় ম্যাচেও একই ধরনের খেলবো। এ ম্যাচ জিতেই সিরিজ নিশ্চিত করতে চাই। এখন পর্যন্ত টেস্টে ৮৭ ম্যাচ খেলে ২৭টিতে জিতেছে ইংল্যান্ড। পাকিস্তানের জয় ২১টি। ৩০টি ম্যাচ ড্র হয়েছে।

Comments are closed.

     More News Of This Category

follow us on facebook page