আজ [bangla_date], [english_date]

আগামী বছর থেকে যেসব ফোনে কাজ করবে না হোয়াটসঅ্যাপ

ডেস্ক সংবাদ :  সোশ্যাল মিডিয়া হিসেবে হোক বা মেসেজিং প্ল্যাটফর্ম হিসেবেই হোক হোয়াটসঅ্যাপ প্রায় সবার জীবনের অঙ্গ হয়ে দাঁড়িয়েছে।বর্তমানে হোয়াটসঅ্যাপ না থাকলে, প্রায় অচল জীবন। কিন্তু হোয়াটসঅ্যাপ ইউজারদের জন্য রয়েছে খারাপ খবর। ২০২১ অর্থাৎ আগামী বছর থেকে বেশ কয়েকটি ফোনে আর কাজ করবে না হোয়াটসঅ্যাপ।

আগামী বছর থেকেই বেশ কয়েকটি ফোন আউটডেটেড অর্থাৎ অচল হয়ে পড়ায়, এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এর ফলে যদি এই ফোনগুলির মধ্যে একটিও আপনি ব্যবহার করেন, তবে তা বদলানোর প্রয়োজন হয়ে পড়েছে। হোয়াটসঅ্যাপ জানাচ্ছে, যে অ্যান্ড্রয়েড ৪.০.৩ বা তারও ওপরের ভার্সনের, শুধু সেখানেই কাজ করবে হোয়াটসঅ্যাপ। আইওএস ৯য়ের চেয়ে পুরোনো ভার্সনের ফোনেও কাজ করবে না হোয়াটসঅ্যাপ । তাই জেনে নিন আপনার ফোন কি হোয়াটসঅ্যাপ ব্যাবহারের উপযুক্ত।

প্রায় প্রত্যেক বছরেই বিভিন্ন অ্যাপ আপডেট করে তাদের ভার্সন। ফলে পুরোনো ভার্সনের ফোনে তা আর কাজ করবে না স্বাভাবিকভাবেই। বেশ কয়েকটি আইওএস এবং অ্যান্ড্রয়েডে এই হোয়াটসঅ্যাপ কাজ করবে না বলে জানানো হয়েছে।

নিম্নোক্ত ফোনগুলিতে হোয়াটসঅ্যাপ কাজ করবে না ২০২১ সাল থেকে বলে জানানো হয়েছে।

১. Samsung Galaxy S2

২. Motorola Droid Razr

৩. LG Optimus Black

৪. HTC Desire

অ্যান্ড্রয়েড ব্যাবহারকারীরা সিস্টেম আপডেট করতে পারেন এই ভাবে

Settings > System > Software Updates.

আইওএসের ক্ষেত্রে ডিভাইস চিহ্নিত করা সহজ। আইওএস ৯য়ের আগের সব ভার্সনেই আউটডেটেড হোয়াটসঅ্যাপ বলে জানানো হয়েছে। এর মধ্যে রয়েছে

১. iPhone 4S

২.. iPhone 5

৩. iPhone 5S

৪. iPhone 5C

আই ফোন ইউজাররা নিজেদের ফোনের ভার্সন চেক করতে পারেন Settings > General > About।

Comments are closed.

     More News Of This Category

follow us on facebook page