15th, August, 2022, 1:47 am

সাংবাদিককে অপহরণের চেষ্টা

বরিশাল প্রতিনিধি : “নিউজ করানো ছুটামু, সাংবাদিকতা বের করতেছি, নিউজ….র মধ্যে ভরুম” এ ধরনের অকথ্য ভাষায় গালিগালাজ করে কয়েকজনে মিলে হামলা চালিয়ে অপহরনের জন্য একটি প্রাইভেটকারে জোরপূর্বক উঠানোর চেষ্টা করা হয়। এসময় কৌশলে দৌঁড়ে অপহরনকারীদের হাত থেকে নিজেকে রক্ষা করেন বেসরকারী ‘সময় টেলিভিশন’র বরিশাল ব্যুরো প্রধান অপূর্ব অপু। নগরীর বগুড়া রোডস্থ মুমীতু কমিউনিটি সেন্টারের সামনে বসে সাংবাদিক অপূর্ব অপুকে প্রকাশ্য দিবালোকে অপহরণের চেষ্টা চালায় দুর্বৃত্তরা। রোববার  দিবাগত রাতে মহানগর ডিবির পরিদর্শক হরিদাস নাগ জানান, খবর পেয়ে প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

তারা ওই এলাকার সিসি ক্যামেরার ফুটেজ দেখে ঘটনার সত্যতা নিশ্চিত হয়ে ইতোমধ্যে কয়েকজনকে শনাক্ত করেছেন। পাশাপাশি এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য মুমীত কমিউনিটি সেন্টারের প্রোপাইটর শাহিন হোসেন মল্লিক মামুনকে হেফাজতে নেয়া হয়েছে। সাংবাদিক অপূর্ব অপু জানান, ২৯ মে বিকেল সাড়ে তিনটার দিকে তিনি নিজ বাসা থেকে নগরীর শীতলাখোলাস্থ অফিসের দিকে যাচ্ছিলেন। পথিমধ্যে বগুড়া রোডস্থ মুমীতু কমিউনিটি সেন্টারের সামনে পৌঁছলে এক লোক তাকে উদ্দেশ করে অকথ্য ভাষায় গালিগালাজ করে হামলা চালায়। তিনি সেখান থেকে সরে যাওয়ার চেষ্টা করলে অপর ব্যক্তিরা অপহরনের জন্য তার হাত ধরে টান দিয়ে একটি প্রাইভেটকারে ওঠানোর চেষ্টা করেন।

এ সময় তিনি কোনোভাবে ছুটে দৌঁড়ে নিজেকে রক্ষা করেন। অপূর্ব বলেন, কী কারণে বা কোন সংবাদের কারণে এ ধরনের ঘটনা ঘটেছে তা আমার জানা নেই। এ ঘটনায় ওইদিন রাতেই তিনি কোতোয়ালি মডেল থানায় একটি মামলা দায়ের করেছেন।
অপরদিকে সাংবাদিক অপূর্ব অপুকে অপহরনের চেষ্টার কথা সামাজিক যোগাযোগ মাধ্যমে দ্রুত ছড়িয়ে পরলে বরিশালসহ দেশব্যাপী সাংবাদিকদের মধ্যে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়েছে। বিভিন্ন সংগঠনের সাংবাদিক নেতৃবৃন্দসহ বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ)’র কেন্দ্রীয় নেতৃবৃন্দরা সাংবাদিক অপূর্ব অপুকে অপহরনের চেষ্টাকারীদের অনতিবিলম্বে গ্রেফতারপূর্বক দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেছেন।

Comments are closed.

     More News Of This Category

follow us on facebook page