10th, December, 2022, 10:27 am

যত্ন নিন নিজের

ডেস্ক সংবাদ : গৃহবন্দী সময় যতই দীর্ঘ হচ্ছে, ততই বাড়ছে হতাশা। বিভিন্ন ধরনের আশঙ্কা দুশ্চিন্তা জেঁকে বসছে। নানা ধরনের নতুন নতুন কাজ করেও কাটছে না দীর্ঘ এই ছুটি। মনে রাখবেন, শারীরিক সুস্থতার পাশাপাশি মানসিক সুস্থতাও ভীষণ জরুরি এই দুর্যোগকালীন সময়ে। নিজের যত্ন নিলে কিন্তু অনেকাংশেই কাটতে পারে আপনার হতাশা। অনেকদিন হয়তো রূপচর্চা করা হয় না। এখন যেহেতু হাতে অনেক সময়, যত্ন নিন নিজের। দেখবেন বেশ ফুরফুরে লাগবে।
ফেসিয়াল করুন
আধা চা চামচ নারকেল তেল ও আধা চা চামচ কফি মিশিয়ে স্ক্রাবার বানিয়ে নিন। ত্বকে ঘষে ঘষে লাগান। এটি মরা চামড়া দূর করবে ত্বকের। কুসুম গরম পানি দিতে ত্বক ধুয়ে মুছে নিন। এবার স্টিম নেওয়ার পালা। ফুটন্ত পানির উপর মুখ ধরে রাখুন। এতে লোমকূপের ভেতর জমে থাকা ময়লা বেরিয়ে আসবে। সব শেষে ফেসপ্যাক লাগান। এজন্য ১ চা চামচ ওটমিল, ১ চা চামচ মধু ও অর্ধেকটি কলা একসঙ্গে ব্লেন্ড করে নিন। মিশ্রণটি ত্বকে ২০ মিনিট লাগিয়ে রাখুন। ধুয়ে ময়েশ্চারাইজার লাগিয়ে নিন ত্বকে।
অবাঞ্ছিত লোম তুলে ফেলুন
যেহেতু পার্লারে যাওয়া হচ্ছে না, ঘরেই তুলে ফেলতে পারেন অবাঞ্ছিত লোম। হেয়ার রিমুভিং ক্রিম অথবা রেজারের সাহায্যে তুলে ফেলতে পারেন লোম। আবার ঘরোয়া প্যাকেও দূর করা এই অবাঞ্ছিত লোম। পড়ুন এখানে নিজেই তুলুন অবাঞ্ছিত লোম
মেনিকিওর/পেডিকিওর করুন ঘরেই
একটি পাত্রে কুসুম গরম পানির সঙ্গে লবণ, লেবুর রস ও কয়েক ফোঁটা শ্যাম্পু মিশিয়ে নিন। ১০ থেকে ১৫ মিনিট হাত ভিজিয়ে রাখুন এই পানিতে। এরপর নখ কেটে ফাইল করে নিন। একইভাবে করে নিন পেডিকিওর।
হেয়ার স্পা করুন এভাবে
প্রথমেই কুসুম গরম তেল ম্যাসাজ করুন চুলে। গরম তোয়ালে পানিতে ভিজিয়ে চুল জড়িয়ে রাখুন। একটি ডিম ফেটিয়ে লেবুর রস, মধু, দই ও নারকেল তেল মিশিয়ে লাগিয়ে রাখুন চুলে। আধা ঘণ্টা পর শ্যাপু দিয়ে ধুয়ে কন্ডিশনার ব্যবহার করুন।

Comments are closed.

     More News Of This Category

follow us on facebook page

error: sorry please