15th, August, 2022, 1:46 am

মোহামেডানের কাছে পয়েন্ট হারাল বসুন্ধরা

ডেস্ক সংবাদ : মোহামেডানের বিপক্ষে জয় পেলে লিগ শিরোপা জয়ের পথে আরো এক ধাপ এগিয়ে যেত বসুন্ধরা কিংস। কিন্তু এমন গুরুত্বপূর্ণ ম্যাচে সাদা-কালোদের সঙ্গে পয়েন্ট ভাগাভাগি করেছে বসুন্ধরা কিংস। শনিবার কুমিল্লার শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে ম্যাচটি শেষ হয়েছে ১-১ সমতায়। মোহামেডানকে এগিয়ে নেন শেখ মোরসালিন, কিংসকে সমতায় ফেরান মিগেল ফিগেইরা। ১৮ ম্যাচে ১৪ জয়, তিন ড্র ও এক হারে ৪৫ পয়েন্ট নিয়ে শীর্ষেই থাকল বসুন্ধরা কিংস। সমান ম্যাচে ২৬ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে উঠে এসেছে মোহামেডান। এক ম্যাচ কম খেলে ৩৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয় অবস্থানে আবাহনী লিমিটেড। মারিও লেমোসের দল যদি নিজেদের পরের ম্যাচ জেতে তবে কিংসের বিপক্ষে তাদের পয়েন্ট ব্যবধান নেমে আসবে চারে। প্রথম লেগে মোহামেডানের বিপক্ষে ২-০ ব্যবধানে জিতলেও ফিরতি লেগে কঠিন পরীক্ষা দিতে হলো অস্কার ব্রুজোনের দলকে।

চোটের কারণে ছিলেন না রক্ষণভাগের নিয়মিত মুখ তারিক কাজী, কার্ড সমস্যায় ছিলেন না রিমন হোসেন আর শুরুর একাদশে ছিলেন না বিশ্বনাথ ঘোষ। তাই রক্ষণভাগে বেশ ভুগেছে ব্রুজোনের দল। মিডফিল্ডার আতিকুর রহমান ফাহাদ সামলেছেন সেন্টার ব্যাক পজিশন এবং মাহাবুবুর রহমান সুফিল ছিলেন রাইট ব্যাকের দায়িত্বে। সেই সুযোগ কাজে লাগিয়ে শুরুতেই এগিয়ে যায় মোহামেডান। যদিও প্রথমার্ধেই সমতা টানে চ্যাম্পিয়নরা। দ্বিতীয়ার্ধে ম্যাচে ফিরতে মরিয়া ছিল কিংস, খেলোয়াড় পরিবর্তন ও সুযোগ তৈরি করেও পারেনি জয়সূচক গোল করতে। নবম মিনিটে বক্সের মধ্যে ইনডাইরেক্ট ফ্রি কিক পায় বসুন্ধরা কিংস। ইয়াসিন আরাফাতের তুলে দেওয়া বল মোহামেডান ডিফেন্ডার আলমগীর মোল্লার ঠেলে দেওয়া বল গোলকিপার হাবিব বিপু হাত দিয়ে ধরলে বাঁশি বাজান রেফারি। তবে এই সুযোগ কাজে লাগাতে পারেনি কিংস। দুই মিনিট বাদেই প্রতি আক্রমণে গিয়ে দুর্দান্ত এক গোলে এগিয়ে যায় মোহামেডান। বক্সের বেশ বাইরে থেকে দূরপাল্লার মাপা শটে জাল খুঁজে নেন শেখ মোরাসালিন। চেয়ে চেয়ে বল জালে জড়ানো দেখেছেন গোলকিপার আনিসুর রহমান জিকো, কিছুই করার ছিল না তার। এবারের লিগের মধ্যবর্তী দলবদলে বসুন্ধরা কিংস থেকে ধারে মোহামেডানে যোগ দেন মোরসালিন। এ নিয়ে টানা দুই ম্যাচে গোল করলেন তিনি। ১৬ মিনিটে ব্যবধান বাড়ানোর দারুণ সুযোগ পেয়েও কাজে লাগাতে ব্যর্থ জাফর ইকবাল।

সোলেমান দিয়াবাতের থ্রু পাস ধরে অফসাইড ফাঁদ ভেঙে বক্সে ঢুকে পড়েন জাফর, তার গায়ের সঙ্গে সেঁটে ছিলেন কিংসের এক ডিফেন্ডার। পোস্ট ছেড়ে এগিয়ে আসা জিকোর মাথার ওপর দিয়ে চিপ করেন জাফর। কিন্তু লক্ষ্যে রাখতে পারেননি। ৩৪ মিনিটে সমতায় ফেরে কিংস। ইয়াসিন আরাফাতের নিচু করে নেওয়া ক্রস মোহামেডানের ফরহাদ মনা ঠিকঠাক ক্লিয়ার করতে না পারায় বল পেয়ে যান মিগেল ফিগেইরা। ডান পায়ে নিয়ন্ত্রণে নিয়ে বাঁ পায়ের নিচু করে নেওয়া ভলিতে লক্ষ্যভেদ করেন ব্রাজিলিয়ান এই মিডফিল্ডার। চলতি লিগে এটি তার সপ্তম গোল। ৫৫ মিনিটে বিপলুর বাড়ানো পাস অফসাইড ফাঁদ ভেঙে বক্সে ঢুকে পড়া রবসন রোবিনহোর টোকা পোস্ট ছেড়ে বের হয়ে এসে আটকান গোলকিপার হাবিব বিপু। ৬৭ মিনিটে ডান প্রান্ত দিয়ে বক্সে ঢুকে পড়া ওবি মোনেকের শট গোলমুখ থেকে বিশ্বনাথের পায়ে লেগে ফিরে আসে, ফিরতি বল খালেদ শাফির গায়ে লেগে আবারও পোস্টের দিকে গেলে ক্লিয়ার করেন বিশ্বনাথ। যোগ করা দ্বিতীয় মিনিটে বক্সের বাইরে থেকে সুমন রেজার শট পোস্ট ঘেঁষে বাইরে চলে যায়। ছয় ম্যাচ পর লিগে পয়েন্ট হারাল বসুন্ধরা কিংস।

Comments are closed.

     More News Of This Category

follow us on facebook page