আজ [bangla_date], [english_date]

মাকে হত্যার দায়ে সন্তানের যাবজ্জীবন

নিজস্ব প্রতিবেদক :  বগুড়ায় মা আলতাফুন্নেছাকে (৫৮) হত্যার ঘটনায় সন্তানের যাবজ্জীবন কারাদন্ডাদেশ দিয়েছে আদালত। রায়ে একই সাথে আসামিকে ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৬ মাসের সশ্রম কারাদন্ড দেওয়া হয়েছে। রোববার দুপুর ১টায় বগুড়ার প্রথম অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক হাবিবা মন্ডল এই রায় ঘোষণা করেন। যাবজ্জীবন কারাদন্ডপ্রাপ্ত আসামি হচ্ছে- বগুড়া ধুনট উপজেলার শৈলমারী গ্রামের মৃত হবিবর আকন্দের ছেলে আবু বক্কর (৩০)।

আদালত সূত্রে জানা যায়, আসামি  মো: আবু বক্কর একজন নেশাগ্রস্থ ভবঘুরে। ২০১৫ সালের ১২ অক্টোবর  নেশাগ্রস্থ অবস্থায় রাত ১০ টার দিকে তার বৃদ্ধা মা আলতাফুন্নেছাকে (৫৮) ভাত  দেওয়ার জন্য ডাকেন।  সে সময় আলতাফুন্নেছা আসামিকে বলেন, তুমি নিজেই ভাত নিয়ে খাও। এতে আসামি ক্ষিপ্ত হয়। মা-ছেলের মধ্যে তর্কবিতর্ক শুরু হয়। এক পর্যায়ে আসামি আবু বক্কর পাশে থাকা এলটি ইউক্যালিপ্টাসের গাছের ডাল দিয়ে তার মায়ের মাথায় আঘাত করেন। এতে আলতাফুন্নেছা অজ্ঞান হয়ে যায়। এরপর আশেপাশের লোকজন এসে তাকে উদ্ধার করে শজিমেক হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করে। পরদিন ১৩ অক্টোবর আলতাফুন্নেছাকে মৃত ঘোষণা করেন চিকিৎসক।

এঘটনায় আসামির বড় ভাই  মো: শাহ আলম বাদি হয়ে বগুড়ার ধুনট থানায় একটি মামলা দায়ের করেন। এরপর ২০১৫ সালে আসামিকে গ্রেফতার করে কারাগারে পাঠায় পুলিশ। শুনানি  শেষে  আজ রোববার রায় ঘোষণা করা হয়। রাষ্ট্রপক্ষের কৌসুলি অ্যাডভোকেট নাসিমুল করিম হলি জানান, এই মামলার আসামি আবু বক্কর গ্রেফতারের পর থেকেই  জেলহাজতে ছিল। বোরবার আসামির উপস্থিতিতে এই রায় ঘোষণা করা হয়। এদিন আসামি পক্ষের আইনজীবী ছিলেন এ্যাডভোকেট কামাল উদ্দীন।

Comments are closed.

     More News Of This Category

follow us on facebook page