28th, January, 2022, 5:32 pm

বোমা বানানোর সময় বিস্ফোরনের ঘটনায় প্রতিবন্ধী আসামী

বরিশাল প্রতিনিধি : বোমা বানানোর সময় বিস্ফোরনে হারুন হাওলাদার নামের এক যুবক গুরুত্বর আহত হয়েছে। এ ঘটনায় থানা পুলিশ বাদি হয়ে ১০ জনের নামোল্লেখ করে একটি মামলা দায়ের করেছেন। তবে মামলায় স্থানীয় পার্কের মধ্যকার চায়ের দোকানী দিনমজুর পিতা-পুত্রসহ দীর্ঘদিন থেকে ঢাকায় বসবাসরত এক প্রতিবন্ধী ব্যক্তিকে আসামি করায় স্থানীয়দের মাঝে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়েছে। মধ্যরাতে বোমা বানানোর সময় বিস্ফোরনের ঘটনাটি ঘটেছে জেলার গৌরনদী উপজেলার বার্থী ইউনিয়নের ফারিহা পার্ক সংলগ্ন দক্ষিণ মাদ্রা এলাকার একটি পরিত্যাক্ত ঘরে।

এ ঘটনায় দায়ের করা মামলায় প্রধান আসামি করা হয়েছে বোমা তৈরির কারিগর ও বিস্ফোরনে গুরুত্বর আহত বেজগাতী গ্রামের মৃত বারেক হাওলাদারের ছেলে হারুন হাওলাদারকে। মামলায় ফারিহা পার্কের মধ্যকার চায়ের দোকানী এম.আর মহসিন ও তার দিনমজুর পিতা আবদুল আজিজকে আসামি করা হয়েছে। একই মামলায় আসামি করা হয় দীর্ঘদিন থেকে ঢাকায় বসবাসরত ধুরিয়াইল গ্রামের বাসিন্দা মৃত মাজাহারুল হাওলাদারের শারিরিক প্রতিবন্ধী পুত্র শাহিন হাওলাদারকে (৪২)। স্থানীয়রা নিরিহ মানুষদের হয়রানী না করে, সঠিক তদন্তের মাধ্যমে ঘটনার সাথে প্রকৃত জড়িতদের মামলায় আসামি করার জন্য প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাদের কাছে জোর দাবি করেছেন। সোমবার সকালে মামলার বিষয়টি নিশ্চিত করে গৌরনদী মডেল থানার ওসি তদন্ত মোঃ হেলাল উদ্দিন জানান, বোমা বিস্ফোরনের ঘটনায় থানার এসআই মোঃ ইমাম হোসেন বাদী হয়ে ১০জনের নামোল্লেখসহ আরো ৩/৪জনকে অজ্ঞাতনামা আসামি করে মামলাটি দায়ের করেছেন।

তিনি আরও জানান, এজাহারভুক্ত আসামি আবদুর রহমান মীরকে গ্রেফতার করে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।  উল্লেখ্য, গত ৩ ডিসেম্বর দিবাগত রাত সাড়ে বারোটার দিকে ফারিহা পার্ক সংলগ্ন দক্ষিণ মাদ্রা এলাকার একটি পরিত্যাক্ত ঘরে বোমার তৈরির সময় বিকট শব্দে গোটা এলাকা প্রকম্পিত হয়ে ওঠে। বোমা বিস্ফোরনে হারুন হাওলাদার নামের এক ব্যক্তি গুরুত্বর আহত হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছানোর পূর্বেই তাকে (হারুন) তার সহযোগিরা দ্রুত বরিশাল শেবাচিম হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দিয়ে ঢাকায় নিয়ে যায়।

Facebook Notice for EU! You need to login to view and post FB Comments!

Comments are closed.

     More News Of This Category

follow us on facebook page