আজ [bangla_date], [english_date]

বিমানবন্দরে সংস্কার কাজের জন্য ফ্লাইট ওঠা-নামা বন্ধ

নিজস্ব প্রতিবেদক :  হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সংস্কার কাজের জন্য আগামী দুই মাস প্রতিরাতে পাঁচ ঘণ্টা করে অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক রুটের সকল বিমানের ওঠা-নামা বন্ধ থাকবে। ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর কর্তৃপক্ষ জানায়, তবে এই সময়ের ফ্লাইটগুলোর ওঠা-নামার সিডিউল দিনের অন্য সময়ে স্থানান্তর করা হয়েছে। হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নির্বাহী পরিচালক গ্রুপ ক্যাপ্টেন মোহাম্মদ কামরুল ইসলাম আজ সাংবাদিকদের এই তথ্য জানান।

তিনি বলেন, বিমানবন্দরে ফ্লাইট ব্যবস্থাপনায় সক্ষমতা বাড়ানো এবং যাত্রীসেবার মানোন্নয়নে রানওয়ের সেন্ট্রাল লাইনে লাইট স্থাপনের উদ্যোগ নেয়া হয়েছে। এজন্য আগামীকাল ২ ফেব্রুয়ারি থেকে ৩ এপ্রিল  পর্যন্ত বিমানবন্দরের রানওয়েটি প্রতিদিন রাত ২টা থেকে সকাল ৭টা পর্যন্ত বন্ধ থাকবে। তিনি বলেন, লাইট প্রতিস্থাপনকালীন আগে ও পরে অর্থাৎ সকাল ৭টা থেকে বেলা ১১টা ৩০ মিনিট এবং রাত ১০টা থেকে ২টা পর্যন্ত ফ্লাইটের সংখ্যা বেড়ে যাবে।

কামরুল ইসলাম বলেন, হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর কর্তৃপক্ষ যাত্রীদের যাত্রা সহজ ও নিরবচ্ছিন্ন করতে বিমানবন্দর ট্রাফিক বিভাগসহ সংশ্লিষ্ট অন্য সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের সঙ্গে সমন্বয়ের মাধ্যমে ফ্লাইট ব্যবস্থাপনাসহ অন্যান্য বিষয়ে পূর্বপরিকল্পনা গ্রহণ করেছে। এই পরিকল্পনা বাস্তবায়নের জন্য গঠন করা হয়েছে মনিটরিং টিম। বিমানবন্দর সূত্র জানিয়েছে, এই মৌসুমে এই পাঁচ ঘণ্টার মধ্যে আবহাওয়া কুয়াশাচ্ছন্ন থাকে। ফ্লাইট চলাচলে বিঘ্ন ঘটে। এ কারণে লাইটিং ব্যবস্থা সংস্কারের জন্য এই সময়কে বেছে নেয়া হয়েছে। এই সময়ে প্রতিদিন ৭ থেকে ৮ টি ফ্লাইট চলাচল করতো, সেগুলো রিশিডিউল করা হয়েছে।

Comments are closed.

     More News Of This Category

follow us on facebook page