6th, December, 2022, 3:22 am

বিদ্যালয় মাঠের বালু বিক্রির অভিযোগ প্রধান শিক্ষকের বিরুদ্ধে

গোপালগঞ্জ প্রতিনিধি :  গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলার মাচারতারা পাবলিক উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক নারায়ণ চন্দ্র হালদারের বিরুদ্ধে বিদ্যালয়ের মাঠের বালু বিক্রির অভিযোগ উঠেছে। বিদ্যালয়ের মাঠ থেকে বালু বিক্রির কারণে শিক্ষার্থী ও এলাকাবাসীর মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে। জানা গেছে, দেড় বছর আগে বিদ্যালয়ের নিজস্ব ফান্ড থেকে ২লক্ষ টাকা ব্যয় করে এ মাঠ ভরাট করা হয়। গত ২দিন আগে এলাকার একটি রাস্তা নির্মানে ঠিকাদারি প্রতিষ্ঠানের কাছে ৩লক্ষ টাকায় এই বালু প্রধান শিক্ষক নারায়ণ চন্দ্র হালদার বিক্রি করেন। ঠিকাদার গত ২দিন ধরে বিদ্যালয়ের মাঠ থেকে বালু উত্তোলন করে নেয়। গত বৃহস্পতিবার শিক্ষার্থী ও এলাকাবাসীর বাঁধার মুখে ঠিকাদারের বালু উত্তোলন বন্ধ হয়। নাম প্রকাশ না করা শর্তে নবম ও দশম শ্রেণির কয়েকজন শিক্ষার্থী বলেন, মাঠ থেকে বালু উত্তোলন করায় আমরা এখন আর বিদ্যালয় মাঠে খেলাধুলা করাতে পারবো না। আমরা চাই দ্রুত আমাদের মাঠটি ভরাট করে দেওয়া হোক। বিদ্যালয়টির প্রধান শিক্ষক নারায়ণ চন্দ্র হালদার তার বিরুদ্ধে আনীত অভিযোগ অস্বীকার করে বলেন, এলাকার উন্নয়নের জন্য ঠিকাদার বিদ্যালয়ের মাঠ থেকে বালু নিয়েছে। দু’একদিনের মধ্যে ঠিকাদার মাঠ ভরে দিবে।
বিদ্যালয়টির ম্যানেজিং কমিটির সভাপতি রীনা মন্ডল বলেন, প্রধান শিক্ষক নারায়ণ চন্দ্র হালদারের বিরুদ্ধে নিয়োগ বানিজ্য, অর্থ আত্মসাৎসহ নানা অভিযোগ রয়েছে। অভিযোগ উঠেছে তিনি বিদ্যালয়ের মাঠ থেকে বালু বিক্রি করেছেন। যেটা খুবই নিন্দনীয়।
উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মাহবুবুর রহমান বলেন, প্রধান শিক্ষক নারায়ণ চন্দ্র হালদারের বিরুদ্ধে আনীত অভিযোগ তদন্ত করে দেখা হবে। তিনি যদি দোষী হন তাহলে তার বিরুদ্ধে বিধি মোতাবেক ব্যবস্থা গ্রহণ করা হবে।

Comments are closed.

     More News Of This Category

follow us on facebook page

error: sorry please