9th, August, 2022, 11:42 am

পররাষ্ট্র প্রতিমন্ত্রীর পুষ্টিকর খাদ্য ডিম বিতরণ

রাজশাহী প্রতিনিধি : মৌসুমী সবজি বিতরণের পর সরকারি চালের সাথে পররাষ্ট্র প্রতিমন্ত্রীর পুষ্টিকর খাদ্য ডিম বিতরণ অব্যাহত রয়েছে। শনিবার (১৬ মে) সাড়ে ৩ হাজার পরিবারের মাঝে ব্যক্তিগত উদ্যোগে ১০টি করে ডিম বিতরণ করা হয়।
জানা যায়, সুষম ও পুষ্টিকর খাবারের চাহিদা পূরণের লক্ষ্যে পররাষ্ট্র প্রতমন্ত্রী শাহরিয়ার আলম এমপি তার নির্বাচনী এলাকা রাজশাহী-৬ (বাঘা-চারঘাট) উপজেলায় সরকারি ত্রাণের পাশাপাশি ডিম বিতরণ অব্যাহত রেখেছেন। ডিম বিতরণের আগে ১২ হাজার পরিবারের মাঝে বিভিন্ন জাতীয় সবজিও বিতরণ করা হয়। উপজেলার স্থানীয় মুরগির খামার থেকে এই ডিম সংগ্রহ করে বিতরণ করা হচ্ছে। এদিকে চলমান করোনা সংকটের কারণে কর্মহীন হয়ে পড়া দরিদ্র মানুষের মাঝে সরকারি ত্রাণ সহায়তার পাশাপাশি পররাষ্ট্র প্রতিমন্ত্রী স্থানীয়ভাবে উৎপাদিত বিভিন্ন মৌসুমী সবজি আলু, পটল, মিষ্টি কুমড়া, লাউ, করলা, পুইশাক, ডাটাশাক সরাসরি কৃষকের ক্ষেত থেকে ন্যায্যমূল্যে কিনে বিতরণ করা হয়। দেশের বর্তমান পরিস্থিতিতে কৃষকরা তাদের উৎপাদিত সবজির ন্যায্য মূল্যে বিক্রি করতে পারছেন, তেমনি অস্বচ্ছল, কর্মহীন ও দরিদ্রদের সবজির চাহিদা পূরণ হচ্ছে। এই ধারাবাহিকতায় মানুষের সুষম ও পুষ্টিকর খাবারের চাহিদা পূরণে চাল ও সবজির পাশাপাশি ডিম বিতরণ অব্যাহত রয়েছে। বাঘা ও চারঘাট উপজেলায় পর্যায়ক্রমে পররাষ্ট্র প্রতিমন্ত্রী নিজম্ব অর্থায়নে ১৬ হাজার পরিবারকে ডিম বিতরণ করা হবে জানা গেছে।
এদিকে বাঘা উপজেলার ১০০ জেলে পরিবারের মাঝে ১০ কেজি করে চাল বিতরণ করা হয়েছে। শনিবার সকাল ১০টার দিকে উপজেলা খাদ্য গোদামের পাশে এই চাল বিতরণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিন রেজা, উপজেলা ভারপ্রাপ্ত মৎস্য কর্মকর্তা আমিরুল ইসলাম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসের উপ-সহকারি প্রকৌশলী হেকমত আলী প্রমুখ।

Comments are closed.

     More News Of This Category

follow us on facebook page