15th, August, 2022, 1:47 am

ছয় জেলার বন্যার উন্নতি, আট বিভাগেই বৃষ্টির সম্ভাবনা

নিজস্ব প্রতিনিধি : আজ দেশের চার বিভাগের অনেক জায়গায় এবং অন্য চার বিভাগের কিছুকিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি বর্ষণ হতে পারে। সারা দেশের দিন ও রাতের তাপমাত্রাা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। শনিবার সন্ধ্যায় ২৪ ঘণ্টার পূর্বাভাসে এ তথ্য জানায় আবহাওয়া অধিদপ্তর।

এদিকে বন্যার পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্র জানিয়েছে আজ কুড়িগ্রাম, সিলেট, সুনামগঞ্জ, নেত্রকোনা, কিশোরগঞ্জ ও ব্রাহ্মণবাড়িয়া জেলার বন্যা পরিস্থিতির উন্নতি হতে পারে। তবে একই সময়ে ব্রহ্মপুত্র-যমুনা নদ-নদীর পানি বৃদ্ধি পাচ্ছে, যা অব্যাহত থাকবে। বন্যা ও সতর্কীকরণ কেন্দ্রের নির্বাহী প্রকৌশলী মো. আরিফুজ্জামান ভূঁইয়া বলেন, দেশের উত্তর-পূর্বাঞ্চলের সব প্রধান নদ-নদীর পানি কমছে, যা সোমবার পর্যন্ত অব্যাহত থাকবে। এদিকে গঙ্গা-পদ্মা নদীর পানি বৃদ্ধি পাচ্ছে, যা মঙ্গলবার পর্যন্ত অব্যাহত থাকতে পারে।

আবহাওয়াবিদ মো. ওমর ফারুক বলেন, রংপুর, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায় এবং রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছুকিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এ ছাড়া সোমবার পর্যন্ত বৃষ্টিপাতের প্রবণতা বাড়তে পারে। গতকাল দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল রাজশাহীতে ৩৬.৫ ডিগ্রি সেলসিয়াস। আর সর্বনিম্ন ছিল রাঙামাটি ২৪.৫ ডিগ্রি সেলসিয়াস। আর সর্বোচ্চ বৃষ্টিপাত ছিল টেকনাফে ৪৫ মিলিমিটার।

Comments are closed.

     More News Of This Category

follow us on facebook page