আজ [bangla_date], [english_date]

গ্লোবাল ইন্ডাস্ট্রিতে সেবা প্রদান করতে বাংলাদেশ প্রস্তুত : পলক

নিজস্ব প্রতিবেদক :  তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি বলেছেন, বাংলাদেশ গ্লোবাল ইন্ড্রাস্টিতে সেবা প্রদান করতে প্রস্তুত রয়েছে। আজ ঢাকায় বনানীতে হোটেল শেরাটনে দক্ষিণ কোরিয়া দূতাবাসের উদ্যোগে আয়োজিত বাংলাদেশ-কোরিয়া ড্রোন রোড শো-২০২২ শীর্ষক একটি সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। আনমেনড এরিয়াল ভেহিকেল (ইউএভি) এবং এ সম্পর্কিত সফটওয়ার সমাধানগুলোর ওপর সম্মেলনটি আয়োজন করা হয়েছে। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশে নিযুক্ত দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূত লি জ্যাং-কিউন।

জুনাইদ আহমেদ পলক বলেন, আমাদের স্বাধীনতা যুদ্ধের পর থেকেই কোরিয়ার সঙ্গে একটি সুন্দর সম্পর্ক বিদ্যমান রয়েছে। গত ১৩ বছরে বাংলাদেশ অনেক উন্নতি লাভ করেছে। তিনি বলেন, আরএমজি সেক্টরে ৪০ বছর আগে থেকেই কোরিয়ার সঙ্গে আমরা কাজ শুরু করি। বর্তমানে আরএমজি সেক্টরে বাংলাদেশ দ্বিতীয় বৃহত্তম রপ্তানিকারক দেশ হিসেবে স্বীকৃত। পলক বলেন, ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ তৈরির লক্ষ্যে সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে। দক্ষিণ কোরিয়া বাংলাদেশের এই লক্ষ্য অর্জনে বন্ধু দেশ হিসেবে পাশে রয়েছে।

প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশে ইন্টারনেট নেটওয়ার্ক ব্যাকবোন তৈরিতে কোরিয়ার গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। কোরিয়ার প্রাইভেট সেক্টর আমাদের দেশে খুব ভালোভাবে কাজ করছে ও একই সঙ্গে বাংলাদেশ গ্লোবাল ইন্ডাস্ট্রিতে সেবা প্রদান করতেও প্রস্তুত রয়েছে। অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) প্রকৌশলী তাকসিম এ খান, সেন্টার ফর এনভায়রনমেন্টাল এন্ড জিওগ্রাফিক ইনফরমেশন সার্ভিসেস’র (সিইজিআইএস) ব্যবস্থাপনা পরিচালক মালিক ফিদা এ খান, কে-বিডি অ্যাসোসিয়েশনের চেয়ারম্যান ইয়ং ওহ রিউ।

Comments are closed.

     More News Of This Category

follow us on facebook page