28th, July, 2021, 1:48 pm

একবছরেও ধসেপড়া ঘরের নির্মাণ কাজ শেষ হয়নি

বরিশাল প্রতিনিধি : “জায়গা আছে, ঘর নেই” এমন অসহায় ও দুস্থদের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিজস্ব প্রকল্প (আশ্রয়ণ প্রকল্প-২-এ ) থেকে মাথা গোজার আশ্রয় হিসেবে সারা দেশে গৃহহীন, অসহায়দের জন্য বসত ঘর নির্মান করা হচ্ছে। তারই ধারাবাহিকতায় প্রধানমন্ত্রীর বাস্তবায়নাধীন ওই প্রকল্পের আওতায় বরিশালের আগৈলঝাড়ায় এক গৃহহীন অসহায়ের বসত ঘর নির্মাণকালে ধসে পড়া ঘরের নির্মাণ কাজ শেষ হয়নি প্রায় একবছরেও। মুজিববর্ষ উপলক্ষে আশ্রয়ণ প্রকল্পের মাধ্যমে অসহায়, গৃহহীন ও ভূমিহীন মানুষের মুখে হাসি ফোটাতে এই প্রকল্প বাস্তবায়নের নির্দেশ প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মাঠ পর্যায়ে প্রকল্প বাস্তবায়ন কমিটির সভাপতি দায়িত্ব দেওয়া হয়েছে উপজেলা নির্বাহী উপজেলা নির্বাহী অফিসারকে। কমিটিতে সদস্য হিসেবে রয়েছেন উপজেলা প্রকৌশলী, উপজেলা সহকারী কমিনার (ভূমি), উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) ও সংশ্লিষ্ট ইউনিয়নের চেয়ারম্যানগন। উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মো. মোশররফ হোসাইন জানায়, টিনের ছাউনী দিয়ে দুই কক্ষ বিশিষ্ট সেমিপাকা ঘর ও বাথরুমসহ প্রতিটি ঘরের জন্য বরাদ্দ ১ লাখ ২০ হাজার টাকা।

উপজেলার বাগধা ইউনিয়নের জোবারপাড় (রামদেবেরপাড়) গ্রামের অসহায় অনন্ত বাড়ৈ গৃহহীন থাকায় বাগধা ইউনিয়ন চেয়ারম্যানর মাধ্যমে একটি ঘর প্রাপ্ত হন। ঘর নির্মাণের ঠিকাদার  গৈলা ইউনিয়ন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক, গৈলা ইউপি সদস্য স্থানীয় ঠিকাদার তরিকুল ইসলাম চাঁনকে। অনন্ত বাড়ৈ অভিযোগ করেন, ঠিকাদার চাঁন তার ঘর নির্মাণের কাজ নিন্ম মানের নির্মাণ সামগ্রী ব্যবহার করায় নির্মানাধীন তার ঘরের পশ্চিম ও দক্ষিণ পাশের দেয়াল বিধস্ত হয়ে পরে।

স্থানীয় ইউপি সদস্য প্রদীপ রায় জানায়, কাজ গুনগত মান খারাপ হওয়াতে ঠিকাদার তরিকুল ইসলাম চাঁনকে একাধিকবার বলেছি ভালো কাজ কারার জন্য। এ ব্যাপারে ঠিকাদার তরিকুল ইসলাম চাঁন বলেন, কাজের মান নিন্ম মানের হয়নি। তখন বৃষ্টির কারণে পানি জমে ওই দেয়াল ভেঙ্গে পরেছিল। প্রকল্প বাস্তবায়ন কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আবুল হাশেম  সাংবাদিকদের বলেন, “জায়গা আছে, ঘর নেই” এমন অসহায় ও দুস্থদের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়া  ঘরে মধ্যে অনন্ত বাড়ৈ নামে একটি ঘর রয়েছে। ঘরটি তৈরির কাজ অসমাপ্ত আছে অতিশিঘ্র কাজ সম্পন্ন করাহবে।

Please share this news ..
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Comments are closed.

     More News Of This Category

follow us on facebook page