28th, July, 2021, 1:48 pm

উপনির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নপত্র বিক্রি শুরু

নিজস্ব প্রতিনিধি : কুমিল্লা-৫, সিলেট-৩ ও ঢাকা-১৪ আসনের উপ নির্বাচনে আজ শুক্রবার (৪ জুন) শুরু হয়েছে আওয়ামী লীগের মনোনয়নপত্র বিক্রি। প্রথম দিনেই ২১ জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। শুক্রবার বিকেলে রাজধানীর ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয় থেকে প্রার্থীরা দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেন।

আওয়ামী লীগের উপদপ্তর সম্পাদক সায়েম খান সাংবাদিকদের বলেন, প্রথম দিনে তিনটি আসনে দলীয় প্রার্থী হতে মোট ২১ প্রার্থী দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। এরমধ্যে কুমিল্লা-৫ আসনে ৮টি,সিলেট-৩ আসনে ৭টি ও ঢাকা-১৪ আসনে ৬ টি মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।

ঢাকা ১৪ আসনে হেভিওয়েট প্রার্থীদের মধ্যে যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল, দারুস সালাম থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী ফরিদুল হক হ্যাপী, ফুয়াং ফুডসের ব্যবস্থাপনা পরিচালক ড. আরিফুল হক চৌধুরীসহ ৬ জন প্রার্থী দলীয় মনোনয়নপত্র উত্তোলন করেছেন। সকাল থেকেই প্রার্থীর নেতাকর্মীদের সাথে নিয়ে দলীয় কার্যালয়ে হাজির হয়ে মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন।

শুক্রবার বিকেলে দলীয় নেতাকর্মীদের সাথে আওয়ামী লীগ সভানেত্রীর কার্যালয় থেকে মনোনয়ন সংগ্রহ করে মাইনুল হোসেন খান সংবাদমাধ্যমকে বলেন, জীবনের শুরু থেকে আওয়ামী লীগের রাজনীতির সাথে জড়িত ছিলাম। ছাত্রলীগ থেকে যুবলীগের রাজনীতির সাথে সম্পৃক্ত আছি। নেত্রী আমাকে বিশ্বাস করে যুবলীগের দায়িত্ব দিয়েছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা যদি আমাকে ঢাকা ১৪ আসনের উপ-নির্বাচনে সেভাবে দলীয় সমর্থন দেন তাহলে নৌকাকে বিজয়ী করতে কাজ করব। তাছাড়া, দল যাকেই নৌকা প্রতীক দেবেন তার জন্যই কাজ করবেন আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীরা।

এছাড়া একই দিনে সিলেট-৩ আসন থেকে নির্বাচন লড়তে দলীয় মনোনয়ন ফরম নিয়েছেন জেলা আওয়ামী লীগের সদস্য হাবিবুর রহমানসহ মোট ৭ জন মনোনয়ন প্রত্যাশী ও কুমিল্লা-৫ আসন থেকে  ৮ জন প্রার্থী প্রথম দিনে মনোনয়ন ফরম কিনেছেন। আগামী ১৪ জুলাই তিনটি আসনে উপনির্বাচন অনুষ্ঠিত হবে। তিনটি আসনেই ইভিএম পদ্ধতিতে নির্বাচন হবে।

ঢাকা-১৪ আসনে আওয়ামী লীগের সাবেক সংসদ সদস্য আসলামুল হক, সিলেট-৩ আসনে মাহমুদুস সামাদ চৌধুরী ও কুমিল্লা-৫ আসনে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য সাবেক মন্ত্রী অ্যাডভোকেট আব্দুল মতিন খসরুর মৃত্যুতে আসন তিনটি শূণ্য হয়। বুধবার (২ জুন) তিনটি আসনের উপনির্বাচনে তফশিল ঘোষণা করে নির্বাচন কমিশন।

Please share this news ..
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Comments are closed.

     More News Of This Category

follow us on facebook page