15th, August, 2022, 3:41 am

আন্তর্জাতিক পর্যটন মেলা শুরু

নিজস্ব প্রতিনিধি : করোনা মহামারির কারণে দুই বছর বিরতির পর শুরু হলো তিনদিনব্যাপী আন্তর্জাতিক পর্যটন মেলা-ঢাকা ট্রাভেল মার্ট। ‘ট্রিপ লাভার ঢাকা ট্রাভেল মার্ট’ শীর্ষক এ পর্যটন মেলার আয়োজন করছে দেশের শীর্ষস্থানীয় ভ্রমণ ও পর্যটন বিষয়ক প্রকাশনা বাংলাদেশ মনিটর। বৃহস্পতিবার বেলা ১১টায় রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁ হোটেলে এ মেলার উদ্বোধন করেন বেসামরিক বিমান চলাচল ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী। তিনদিনব্যাপী পর্যটন মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত চলবে। প্রবেশ মূল্য নির্ধারণ করা হয়েছে জনপ্রতি ৪০ টাকা। প্রবেশ কুপনের ওপরে সমাপনী দিনে একটি র্যাফেল ড্র’র আয়োজন করা হবে। বিজয়ীদের জন্য থাকবে মালদ্বীপ, সিঙ্গাপুর, সারজাহ, দুবাই, দিল্লি, কলকাতা, কক্সবাজার এবং সিলেটের জন্য রিটার্ন টিকিটসহ আকর্ষণীয় বিভিন্ন পুরস্কার।

এবারের মেলায় জাতীয় পর্যটন সংস্থা, এয়ারলাইন, ট্যুর অপারেটর, হোটেল, রিসোর্ট, ট্রাভেল এজেন্সি, অনলাইন ট্রাভেল এজেন্সি, স্বাস্থ্যসেবা প্রদানকারী প্রায় ৫০টি দেশি-বিদেশি প্রতিষ্ঠান অংশ নিচ্ছে। অংশগ্রহণকারীরা মেলা চলাকালীন ডিসকাউন্টসহ বিভিন্ন আকর্ষণীয় অফার দিয়েছে। এর মধ্যে মেলার এয়ারলাইন পার্টনার বিমান বাংলাদেশ এয়ারলাইন্স তাদের নির্দিষ্ট আন্তর্জাতিক রুটে এয়ার টিকিটের ওপর ২০ শতাংশ পর্যন্ত মূল্যছাড় দিচ্ছে।

ইউএস-বাংলা এয়ারলাইন তাদের সব দেশি-বিদেশি গন্তব্যে ভ্রমণের জন্য এয়ার টিকিটের ওপর ১০ শতাংশ ডিসকাউন্ট এবং কক্সবাজার ভ্রমণকারীদের জন্য সৌজন্যমূলক হোটেল রুম এবং নভোএয়ার তাদের টিকিটে ১০ শতাংশ ছাড় দিচ্ছে। ঢাকা ট্রাভেল মার্ট চলাকালীন ৪ জুন বিকেল সাড়ে তিনটায় সোনারগাঁ হোটেলে ‘আঞ্চলিক এভিয়েশন হাব হিসেবে বাংলাদেশের সম্ভাবনা’ শীর্ষক একটি সেমিনার অনুষ্ঠিত হবে। ঢাকা ট্রাভেল মার্ট-২০২২ এর টাইটেল স্পন্সর অনলাইন ট্রাভেল এজেন্সি ট্রিপ লাভার, কো-স্পন্সর ইউএস-বাংলা এয়ারলাইন্স। পার্টনার হিসেবে আয়োজনে সহযোগিতা করছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স, বাংলাদেশ ট্যুরিজম বোর্ড এবং বাংলাদেশ পর্যটন করপোরেশন।

Comments are closed.

     More News Of This Category

follow us on facebook page